বিসিবির সিদ্ধান্তে সাকিবের আপত্তি

২০১৭ সালের নভেম্বরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নিয়ম বেধে দেয় ক্রিকেটারদের বিদেশি লিগে অংশগ্রহণে। সিদ্ধান্ত অনুযায়ী কোনো ক্রিকেটার দুটির বেশি বিদেশি লিগে অংশ নিতে পারবেন না। তবে বিসিবির এমন সিদ্ধান্তে আপত্তি রয়েছে বাংলাদেশ দলের টি-টোয়েন্টি এবং টেস্ট অধিনায়ক সাকিব আল হাসানের।

চলতি সপ্তাহে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে অংশ নেয়ার জন্য বিসিবির কাছ থেকে অনাপত্তিপত্র পেয়েছেন সাকিব। ইতোমধ্যে সেখানে খেলতে উড়ালও দিয়েছেন এই অলরাউন্ডার। বাংলাদেশ দলের ওপেনার লিটন দাসও সেখানে গিয়েছেন খেলতে।

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে যাওয়ার আগে যমুনা টেলিভিশনকে দেয়া একান্ত এক সাক্ষাতকারে বিদেশি লিগে ক্রিকেটারদের অংশগ্রহন নিয়ে কথা বলেছেন বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা এই অলরাউন্ডার। তার মতে, কজন ক্রিকেটারদের চিন্তা ভাবনার বিকাশ ঘটাতে এসকল বিদেশি লিগ অনেক বড় ভুমিকা পালন করে।

সাকিব বলেন, ‘খুব বড় সুবিধা হতো যদি আমাদের দেশের খেলোয়াড়রা বাইরের টুর্নামেন্টগুলা খেলতো। কারণ এই টুর্নামেন্টগুলো একজন ক্রিকেটারদের চিন্তা ভাবনা বিকাশ করতে অনেক সাহায্য করে।

এটা না খেলা পর্যন্ত বোঝা যাবে না। আমি ব্যক্তিগত ভাবে মনে করি আমাদের যে দুইটার বেশি বিদেশি লিগে না খেলার ধরাবাঁধা নিয়ম আছে সেটা না থাকাটা খুব ভালো।’

এবারের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ বার্বাডোস ট্রাইডেন্সের হয়ে খেলছেন সাকিব। এর আগেও বেশ কয়েকবার সিপিএল খেলেছেন তিনি। সিপিএলের পাশাপাশি আইপিএলে নিয়মিত খেলা হয় সাকিবের। এছাড়া পিএসএল, বিগ ব্যাশের মতো বড় বড় লিগেও খেলার অভিজ্ঞতা আছে তার।

Related posts

Leave a Comment