আশরাফুলকে রাখল না ঢাকা মেট্রো

খারাপ সময় কাটাচ্ছেন মোহাম্মদ আশরাফুল। জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) ক্যারিয়ারের দীর্ঘ সময় ধরে ঢাকা মেট্রোর হয়ে খেলেছেন বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়ক। কিন্তু আসন্ন আসরের জন্য আশরাফুলকে দলে রাখেনি ঢাকা মেট্রো, বিসিবির সূত্র থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

ঢাকা মেট্রো থেকে বাদ পড়া আশরাফুল খেলতে চেয়েছিলেন সিলেট বিভাগের হয়ে। কিন্তু সেখানেও জায়গা হয়নি তাঁর। শেষ পর্যন্ত বরিশাল বিভাগে ঠাই হয়েছে এক সময়ের তারকা এই ব্যাটসম্যানের।

১০ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া জাতীয় লিগে শাহরিয়ার নাফিস, সোহাগ গাজীদের সঙ্গে খেলবেন তিনি। তবে এর আগে বিপ টেস্টে পাশ করতে হবে আশরাফুলকে। মঙ্গলবার নেয়া বিপ টেস্ট পরীক্ষায় ৯.৫ পয়েন্ট দিয়েছেন তিনি, যেখানে জাতীয় লিগ খেলার প্রথম শর্ত বিপ টেস্টে ১১ পয়েন্ট তোলা।

সুযোগ আছে আরও কয়েকবার পরীক্ষা দেয়ার। আর সিনিয়র ক্রিকেটারদের বিবেচনায় রাখা হবে বলে জানিয়েছেন নির্বাচক হাবিবুল বাশার। তাই জাতীয় লিগ খেলার আশা এখনই ছাড়ছেন না আশরাফুল।

এদিকে দল পরিবর্তন নিয়ে ভিন্ন মত দিয়েছেন ৩৫ বছর বয়সী আশরাফুল। আসন্ন এই প্রথম শ্রেণির টুর্নামেন্টে সবগুলো ম্যাচ খেলতে চাইছেন তিনি। বরিশালের হয়ে সব ম্যাচ খেলার সুযোগ দেখছেন আশরাফুল। যে কারণে এই দলে খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

ক্রিকফ্রেঞ্জিকে তিনি বলেন, ‘হ্যাঁ, বরিশালের হয়ে খেলছি। ঢাকার হয়ে মাহমুদউল্লাহ প্রথম দুটি রাউন্ড খেলবে। আমি সবগুলো ম্যাচ খেলতে চাই, বরিশালের হয়ে খেললে সুযোগ রয়েছে সব ম্যাচ খেলার।’

ফিক্সিংয়ে জড়িয়ে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ হয়েছিলেন আশরাফুল। এরপর মাঠে ফিরলেও নিজেকে সেভাবে মেলে ধরতে পারেননি তিনি। তাই দল পরিবর্তন করে আবারো ফেরার চেষ্টায় রয়েছেন এক যুগ ধরে বাংলাদেশ দলের হয়ে খেলা এই ক্রিকেটার।

তাঁর ভাষায়, ‘সামনে কয়েকটা মৌসুমই তো খেলবো। দেখি নতুন দলে খেলে ভালো পারফরম্যান্স করে ফহুরে দাঁড়ানো যায় কিনা।’

২০০০ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় আশরাফুলের। এখন পর্যন্ত ১৫৬টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। ২০ সেঞ্চুরি এবং ৩২ হাফ সেঞ্চুরিসহ ৭৯৩১ রান রয়েছে তাঁর নামের পাশে। প্রথম শ্রেণির সব ম্যাচই ঢাকা বিভাগ আর ঢাকা মেট্রোর হয়ে খেলেছেন।

Related posts

Leave a Comment