মিঠুনের ব্যাটে চ্যালেঞ্জিং সংগ্রহ ‘এ’ দলের

আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে মোহাম্মদ মিঠুনের অর্ধশতকে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৭৮ রানের পুঁজি পেয়েছে বাংলাদেশ ‘এ’ দল।

এই ম্যাচের শুরুতে টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় আফগানিস্তান ‘এ’ দল। ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ ‘এ’ দলকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার ইমরুল কায়েস এবং এনামুল হক বিজয়। ওপেনিং জুটিতে তাঁরা যোগ করেন ৫৬ রান।

বিজয় ব্যক্তিগত ২৪ রানে করিম জানাতের বলে নাসির জামালের হাতে ক্যাচ দিয়ে আউট হন। এরপর অধিনায়ক মোহাম্মদ মিঠুনকে নিয়ে ৪২ রানের জুটি গড়েন ইমরুল। ব্যক্তিগত ৪০ রানে ফজল নাইযাইয়ের বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে আউট হন বাঁহাতি এই ব্যাটসম্যান।

ইমরুল ফিরে গেলে তৃতীয় উইকেটে নাঈম শেখকে নিয়ে দলের রান বাড়াতে থাকেন ‘এ’ দলের অধিনায়ক মিঠুন। জুটি গড়ার পথে ৬৫ বলে দারুণ এক হাফ সেঞ্চুরি তুলে নেন ডানহাতি এ ব্যাটসম্যান। ৪৯ রান করে আউট হন নাঈম।

হাফ সেঞ্চুরির পর ইনিংসটি বড় করতে পারেননি মিঠুন। ৮৫ রান করে করিম জানাতের বলে শরাফউদ্দিন আশরাফের হাতে ক্যাচ দিয়ে আউট হন। এরপর সাব্বির ৩৫ এবং মেহেদী হাসান ১০ করলেও আর কেউ বড় ইনিংস গড়তে পারেননি। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ‘এ’ দলের ইনিংস থামে ৯ উইকেট হারিয়ে ২৭৮ রানে।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ ‘এ’ দলঃ ২৭৮/৯ (৫০ ওভার)

(মিঠুন ৮৫, নাঈম ৪৯, ইমরুল ৪০; জানাত ৩/৪৩)

Related posts

Leave a Comment